বাঙ্গালী ডাঃ শিউলি স্বামী ছাড়াই সন্তানের মা হলেন !

অনলাইন নিউজ : বাঙালী ডাক্তার শিউলি প্রমাণ করলেন , স্বামী ছাড়াই মা হওয়া সম্ভব । ডা. শিউলি মুখোপাধ্যায় থাকেন কলকাতায়। । ‘একক মাতৃত্ব’ নিয়ে জনসচেতনতা সৃষ্টিতে দীর্ঘদিন ধরে কাজ করছেন তিনি। বন্ধ্যাত্ব নিরসন করাই তার প্রধান নেশা ।

শত নারীর মুখে মাতৃত্বের হাসি ফুটিয়েছেন তিনি। অল্প খরচে অনেক বন্ধা নারীর কোলে শিশু তুলে দিয়ে হাসি ফুটিয়েছেন তিনি । এবার নিজেই আবিবাহিত থেকেও সন্তানের মা হলেন । দেড় বছর আগে তিনি সিদ্ধান্ত নেন যে তিনি মা হবে , গর্ভে সন্তান ধারন করবেন ।

সেই চিন্তা থেকেই সে এখন এক পুত্র সন্তানের সিঙ্গেল প‍্যারেন্ট । ডাঃ শিউলির বয়স এখন ৩৯ বছর । তিনি অনেক আগেই সিদ্ধান্ত নেন বিয়ে করবেন না ।


উচ্চতর ডিগ্রী এমডি পড়ার সময় পারিবারিক ভাবে বিয়ের জন্য চাপ ছিল ।কিন্তু বিয়ে না করার বিষয়ে তিনি অটল থাকেন ।

অবশেষে নিজের একাকীত্ব কাটাতে নিজেরই হাসপাতালের স্পার্ম ব‍্যাংক থেকে স্পার্ম নিয়ে নিজ দেহের নির্দিষ্ট জায়গায় স্থাপন করেন । এভাবেই গর্ভবতী হয়ে জন্ম দেন এক ফুটফুটে পুত্র সন্তান । সন্তানের নাম রাখেন 'রণ' ।

মন্তব্যসমূহ

  1. স্পার্ম ব্যাংক থেকে যে স্পার্ম নেয়া হয়েছে সেটাওতো কোন পুরুষের স্পার্ম, কোন পুরুষের স্পর্শ না হলেও পুরুষের স্পার্ম ব্যতীত মা হওয়া সম্ভব না

    উত্তরমুছুন
  2. স্পার্ম ব্যাংক থেকে যে স্পার্ম নেয়া হয়েছে সেটাওতো কোন পুরুষের স্পার্ম, কোন পুরুষের স্পর্শ না হলেও পুরুষের স্পার্ম ব্যতীত মা হওয়া সম্ভব না

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শিক্ষক ছাত্রী কঠিন প্রেম, এলাকায় তোলপাড়

চরমোনাই পীরের মুরিদ শিশু ধর্ষণকারী খুনি মোবারক গ্রেফতার