ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে আমার সফলতার গল্প। হতে পারে এই গল্পে আপনার অনেক প্রশ্নের উত্তর।


ফ্রিল্যান্সিং কি?
সবাই জানেন আমার বলার দরকার নেই। আজকে আমি আপনাদের আমার সফলতার গল্প শুনাবো। অনেক সময় নিয়ে বসেছি অনেক কিছু লিখবো। আশা করি একটু সময় নষ্ট করে পড়লে আপনার লস হবে না।

আমি আরো ৪/৫ বছর আগে অনলাইনের সাথে জড়িত কিন্তু তখন অনলাইন থেকে ইনকাম করা যায় এটাই জানতাম না। ফেসবুক বিভিন্ন সাইট থেকে ডাউনলোড এইসব করতে পারতাম। পরে আস্তে আস্তে আমি বিভিন্ন সাইট ভিজিট করার পর অনলাইন ইনকাম সম্পর্কে জানতে পারলাম।

টেকটিউনস এর শুরু থেকেই ছিলাম কিন্তু শুধু আর্টিকেল পড়তাম এটা আমার টেকটিউস এর ২য় আইডি আগের আইডি জিমেইল আইডি সব গুলিয়ে খেয়েছি মনে নেই। যায়হোক অনলাইন থেকে প্রতিদিন ইনকাম করুন ৫ডলার প্রতিদিন ১০০০টাকা ইনকাম করুন।এই রকম আর্টিকেল অনেক দেখা যেত বর্তমানে ভাল ভাল টেক সাইট যারা পরিচালনা করেন তাদের সাইটেই এই সব আর্টিকেল বেশি ছিল। নাম বলবো না।

আরো কিছু অনলাইন অভিজ্ঞতা যা আপনার ভালো লাগবে।

কারন তখন তারাও এত অভিজ্ঞ ছিলনা। ইনকাম এর রাস্তা ছিল ক্লিক পিটিসি সাইট।এই বর্তমানে টেকটিউস এ বেশি দেখা যাচ্ছে। আবারো সেই পিটিসি।

আমি নতুন তাই পিটিসি বুঝি না আর্টিকেল দেখে তার রেফারেন্স এ জনেয় করলাম।উফফফ ক্লিক করছি আর ১সেন্ট কখনো ২সেন্ট করে জমা হচ্ছে। আমার তো অনেক ভাল লাগছে আমি ও এখন অনেক টাকার মালিক হব। কোন মতে কিছুদিনের মধ্যে রেফারেন্স বাড়িয়ে ৫ডলার করলাম।টিউন পরে পাইজা একাউন্ট করলাম তারপর ৫ডলার ক্যাশআউট করলাম মেইল এ বললো ২৪ঘন্টার মধ্যে টাকা পেয়ে যাব। ৩দিন হলে গেল ৪দিন হয়ে গেল এভাবে মাস পেরিয়ে গেল পেন্ডিং তো পেন্ডিং ধুল শালা ফালতু অনলাইন থেকে ইনকাম করা যায়না।

এই বলে প্রায় ১বছর পিছিয়ে গেলাম।তার মধ্যে অনেক ডুলেন্সার ইটিসি ইটিসি সাইট আসলো কাজ ক্লিক পারলাম টাকা পেলাম আবার চলে গেল। তারপর থেকে আরো কঠিন শিক্ষা হলো তারপর টেকটিউন বিভিন্ন টে সাইট এ ভিজিট করে অনলাইন ইনকামের সঠিক রাস্তাগুলি খুজে পেলাম।অনেক সার্চ করেছি অনেক কষ্ট করেছি যা কাউকে বলে বুঝাতে পারবো না।যারা নিজে নিজে শিখেছে তারা যানে কতটা কষ্ট করে শিখা লেগেছে। কারন তখন একটা সমস্যা ছিল কোন টিউন সাজানো ছিল না এ টু জেড নিজের খুজে খুজে বের করা লাগতো নিজের বুঝা লাগতো। কিন্তু এখন ভিডিও টিউটোরিয়াল ইবুক কত কিছু আছে। যা দেখে অনেক ভাল লাগে। পড়তে থাকুন...

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শিক্ষক ছাত্রী কঠিন প্রেম, এলাকায় তোলপাড়

বাঙ্গালী ডাঃ শিউলি স্বামী ছাড়াই সন্তানের মা হলেন !

চরমোনাই পীরের মুরিদ শিশু ধর্ষণকারী খুনি মোবারক গ্রেফতার