বিনামূল্যে স্কুল ম‍্যানেজমেন্ট সফটওয়্যার পাবে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান


    
         গুগল সেপার টিম কুমিল্লা থেকে পরিচালিত একটি আইটি ফার্ম। যারা গত তিন বছর যাবত কুমিল্লাসহ দেশের সহস্রাধিক শিক্ষা প্রতিষ্ঠানে ডায়নামিক ওয়েব সাইট এবং স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার সরবরাহ করছে খুবই স্বল্প মূল্যে। শিক্ষার ডিজিটাল রূপান্তরে বাংলাদেশে সর্বপ্রথম এ টিম সবচেয়ে বেশি কাজ করেছে।সাম্প্রতিক এক অফিসিয়ালি মিটিংয়ে প্রতিষ্ঠানের সিইও গিয়াস উদ্দিন পিয়াস সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সম্পূর্ণ বিনা খরচে সফটওয়্যারটি সরবরাহ করার সিদ্ধান্ত গ্রহণ করেন।


    দেশকে ডিজিটালে রূপান্তরিত করতে সবার এগিয়ে আসা জরুরী।  বিশেষত শিক্ষার ডিজিটাল রূপান্তরের মধ্য দিয়ে দেশ শতভাগ ডিজিটালে উন্নীত হবে।  আমাদের শিল্প কারখানা, কৃষি, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, হাসপাতাল সব মিলিয়ে সব সেক্টরই ডিজিটাল করণ জরুরী।
প্রতিটি ক্ষেত্রই মাননীয় প্রধানমন্ত্রী এবং এ সরকারের উদ্যোগে ডিজিটালে রূপান্তরের পথে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন সফটওয়্যার প্রদানের নামে শিক্ষা প্রতিষ্ঠানগুলো ছাত্রছাত্রীদের বেতনের সাথে যে অতিরিক্ত ফি যুক্ত করেছেন তা অনৈতিক এবং দেশবাসীকে ডিজিটাল বিমুখ করার সামিল।
কোন কোন শিক্ষা প্রতিষ্ঠান বাৎসরিক ২/৫ লাখ টাকা পর্যন্ত সফটওয়্যার এর খাতে ব্যয় করছে যা সাধারণ শিক্ষার্থীদের বেতন থেকে সংগ্রহ করা হয়।

দেশের সকল সফটওয়্যার কোম্পানীর উদ্দেশ্যে তিনি বলেন সফটওয়্যার দেশের মানুষের জন্য যেন খুবই স্বল্পমূল্য সরবরাহ করেন। এতে সবাই সফটওয়্যার ব্যবহারে আগ্রহী হবেন।

উল্লেখ্য এডুসফট সফটওয়্যারটি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সকল নির্দেশনা পূরণে শতভাগ কার্যকর।
সূত্র : দৈনিক কালজয়ী

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শিক্ষক ছাত্রী কঠিন প্রেম, এলাকায় তোলপাড়

বাঙ্গালী ডাঃ শিউলি স্বামী ছাড়াই সন্তানের মা হলেন !

চরমোনাই পীরের মুরিদ শিশু ধর্ষণকারী খুনি মোবারক গ্রেফতার